বাংলাদেশ ডাক বিভাগ এর অধীনে ২০৩ জন পোস্টাল অপারেটর নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শেষ সময়: ৩১ আগস্ট, ২০১৯

প্রতিষ্ঠান

বাংলাদেশ ডাক বিভাগ
পোস্টমাস্টার জেনারেল এর দপ্তর, পূর্বাঞ্চল, চট্টগ্রাম

পদ

পোস্টাল অপারেটর

পদসংখ্যা

২০৩টি

শিক্ষাগত যোগ্যতা

এইচ.এস.সি পাস বা সমমান

বেতন

৯,৭০০/– থেকে ২৩,৪৯০/- টাকা

আবেদনের শেষ সময় 

৩১ আগস্ট, ২০১৯ বিকাল ০৫:০০ টার মধ্যে

আবেদনের নিয়মসহ বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন
সব সময় চাকরির খবরের আপডেট পেতে ক্লিক করুন এখানে।
ওয়াইএসআই বাংলা জবসে আজই আপলোড করুন আপনার সিভি। রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

বাংলাদেশ ডাক বিভাগ

ডাক অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন একটি সেবাধর্মী সরকারি প্রতিষ্ঠান। দেশব্যাপী সুবিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে এ প্রতিষ্ঠান বহুমুখী মৌলিক ডাক সেবা এবং আর্থিক ও তথ্য প্রযুক্তি ভিত্তিক ডিজিটাল ডাক সেবা প্রদানের জন্য নিবেদিত। এই দেশের বিপুল জনগোষ্ঠীর সেবা প্রদানের জন্য ডাক অধিদপ্তরই একমাত্র সরকারি ডাক সেবা প্রদানকারী সংস্থা। শ্রেণি-পেশা নির্বিশেষে সমাজের সকল স্তরের জনগণের জন্য দ্রুততার সাথে নির্ভরযোগ্য ও সাশ্রয়ী ডাক সেবা নিশ্চিতকরণে ডাক অধিদপ্তর অঙ্গীকারবদ্ধ। বাস্তবানুগ ও উদ্ভাবনী ধ্যান-ধারণার সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে জনজীবনে ডাক যোগাযোগে স্বাচ্ছন্দ্যের পাশাপাশি ডাক অধিদপ্তর লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হওয়ার লক্ষ্যে সর্বদা সচেষ্ট।

বাংলাদেশ ডাক বিভাগ বাংলাদেশে ডাক পরিষেবা প্রদানের জন্য দ্বায়িত্বপ্রাপ্ত। এটি বাংলাদেশের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের একটি অধিদপ্তর। এই মন্ত্রণালয় দুইটি অধিদপ্তরের জন্য নীতি নির্ধারণ করে থাকে। বাংলাদেশ ডাক বিভাগের প্রধান পরিসেবাসমূহের মধ্যে রয়েছে দেশীয় ও আন্তর্জাতিক ডাক দ্রব্যাদি গ্রহণ, পরিবহন ও বিলিকরণ, রেজিস্ট্রেশন সেবা, ভ্যালু পেয়েবল (ভিপি) সেবা, বীমা সেবা, পার্সেল সেবা, বুক পোস্ট (বুক প্যাকেট ও প্যাটার্ণ প্যাকেট), রেজিস্টার্ড সংবাদপত্র, মানি অর্ডার সেবা, এপ্রেস সেবা (জিইপি ও ইএমএস), ই-পোস্ট এবং ইন্টেল পোস্ট সেবা প্রদান, সাধারণত দূরত্ব এবং গন্তব্য যোগাযোগ উপর নির্ভর করে এ কাজে ২ থেকে ৩ দিন সময় লাগে।

Bangladesh Post Office

The Bangladesh Post Office is responsible for providing postal service in Bangladesh. It is an attached department of the Ministry of Post and Telecommunication (Bangladesh). This ministry is concerned with the policymaking for its two attached departments. The Director General of Bangladesh Post Office is Sushanta Kumar Mandal.

The Main Services of the Bangladesh post office are to mail Letters, Post Cards, Parcel, News Paper & Periodicals and Book or Packet. The general delivery time is 2–3 days depending upon the distance and communication of destination.

Electronic Money Transfer Service (EMTS) is one of the service which started operations 26 March 2010. This service was commercially launched in a limited scope (in 104 post offices) on 10 May 2010. However, in response of overwhelming demand, this service has now been expanded in 2750 post offices throughout the country including all district Head Post Offices, Upazila and important/busy rural Post Offices. This service has got wide acceptability and popularity within a short period of time, which can be regarded as a significant achievement of the present government.

Postal Cash Card is a debit card. Start operation at 26 March 2010. Now available at all district, upazila and important/selected post offices. Purchase a postal cash card will cost BDT 45.00 which includes minimum balance of BDT 10.00. No yearly charge or profit/interest against customer balance. Service: Cash in, Cash out, Balance transfer to other card, Transaction with POS & ATM located at post offices or QCASH marked POS/ATM booths.

Electronic Mail Service was introduced as “E-Post” from 16 Aug 2000. The ePost service enabled people to send and receive messages or scanned images through e-mail from selected Post offices in the country. This service is now available in 16 Head Post offices, namely Dhaka GPO, Chittagong GPO, Sylhet HPO, Moulavibazar HPO, Feni HPO and Comilla HPO. Noakhali HPO, Mymensingh HPO, Jessore HPO, Kushtia HPO, Barisal HPO, Bogra HPO, Sirajganj HPO From 2015 the Post department started its e-commerce services.

সূত্র: উইকিপিডিয়া।

Comments
Comments

Comments are closed.