চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সানশাইন চ্যারিটিজের ভেন্টিলেটর মেশিন অনুদান

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অত্যাধুনিক ভেন্টিলেটর মেশিন অনুদান দিয়েছে সানশাইন চ্যারিটিজ। ২৭ মার্চ সকালে এটি হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন সংগঠনটির চেয়ারম্যান সাফিয়া গাজী রহমান।

ছবি কৃতজ্ঞতা: banglanews24.com

দেশবরেণ্য শিক্ষাবিদ ও মানবহিতৈষী সাফিয়া গাজী রহমান প্রায় তিন দশক ধরে এ দেশে শিক্ষার বিস্তার ও জনকল্যাণমূলক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত। বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করে ১৯৮৫ সালে বিদ্যানুরাগী এ নারীর হাত ধরে যাত্রা শুরু করে চট্টগ্রামের প্রথম ইংরেজি মাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠান সানশাইন গ্রামার স্কুল এণ্ড কলেজ। বর্তমানে তিনি কর্মরত আছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ হিসেবে। এর পাশাপাশি তিনি ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ এবং চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবেও আছেন।

ছবি কৃতজ্ঞতা: banglanews24.com

সাফিয়া গাজী রহমানের উদ্যোগে ১৯৯২ সাল থেকে কার্যক্রম শুরু করে ফ্রি ফ্রাইডে ক্লিনিক, দরিদ্রদের বিনামূল্যে
চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে যে প্রতিষ্ঠানটি। মানবদরদী এ নারীর জনসেবামূলক কার্যক্রম নতুন মাত্রা পায় চট্টগ্রাম মেডিকেল কলেজে এসে। কলেজটির গাইনি ওয়ার্ড ও লিউকেমিয়ায় আক্রান্ত শিশুদের ওয়ার্ড জরাজীর্ণ, অস্বাস্থ্যকর অবস্থা থেকে সম্পূর্ণ ঝকঝকে, আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত রুপ পেয়েছে তারই মমতাময় হাতের ছোঁয়ায়। জনসেবামূলক এ কাজগুলো পরিচালিত হচ্ছে সানশাইন চ্যারিটিজের তত্ত্বাবধানে।

Comments
Comments

Comments are closed.