জিআরই স্কোর ছাড়াই অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটিতে পড়ার সুবর্ণ সুযোগ

ফোনিক্স মেট্রোপলিটান এরিয়ায় অবস্থিত অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির (Arizona State University বা ASU) জন্ম আজ থেকে প্রায় ১৩৬ বছর পূর্বে, ১৮৮৬ সালে। বর্তমানে শিক্ষার্থী ভর্তির সংখ্যাধিক্যের মাপকাঠিতে বিবেচনা করলে এটি মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়সমূহের মাঝে শীর্ষস্থানীয়।

চার শতাধিক দক্ষ ফ্যাকাল্টি মেম্বার, সহস্রাধিক স্কলার, সাতাত্তরটি এলিট প্রোগ্রাম, দুই শতাধিক অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপ, রাজ্যের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান, পাঁচ লক্ষাধিক অ্যালাম্নাই- সবদিক দিয়েই যেন আকাশের তারার মতো জ্বলজ্বল করছে বিশ্ববিদ্যালয়টির সাফল্যগাথা।

এই বিশ্ববিদ্যালয়েরই অধীনস্থ এক সুপরিচিত স্কুল ইরা এ. ফুল্টন স্কুলস অভ ইঞ্জিনিয়ারিং (Ira A. Fulton Schools of Engineering)। ফুল্টন হোমসের প্রতিষ্ঠাতা ও সিইও ইরা এ. ফুল্টনের ৫০ মিলিয়ন ডলার অর্থ সহায়তায় ২০০৩ সাল থেকে যাত্রা শুরু করেছে এই স্কুলটি। মাত্র দেড় যুগ পরে এসেই স্কুলটির অসাধারণ সব অর্জনের কথা বলছে নিচের ছবিটি:

Ira A. Fulton Schools of Engineering বর্তমানে নিম্নবর্ণিত সাতটি স্কুলে ২৫টি আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রাম ও ৪৭টি গ্র্যাজুয়েট প্রোগ্রাম পরিচালনা করছে:

  • School of Biological and Health Systems Engineering
  • School of Computing, Informatics, and Decision Systems Engineering
  • School of Electrical, Computer and Energy Engineering
  • School for Engineering of Matter, Transport and Energy
  • School of Sustainable Engineering and the Built Environment
  • The Polytechnic School
  • The Global School

স্বনামধন্য এই স্কুলটিই Fall 2021 সেশনের সকল MS আবেদনকারীর জন্য GRE Waiver এর ঘোষণা দিয়েছে। যেসব প্রোগ্রামের জন্য অসাধারণ এই সুযোগটি প্রযোজ্য, তা দেখুন নিচের ছবিতে:

অভূতপূর্ব এই সুযোগটি লুফে নিতে আজই যোগাযোগ করুন আমাদের সাথে। প্রয়োজনীয় যোগ্যতাসম্পন্ন হলে আপনিও হয়ে যেতে পারেন স্বপ্নের দেশ আমেরিকার সাফল্যমণ্ডিত এই শিক্ষাপ্রতিষ্ঠানের একজন গর্বিত গ্র্যাজুয়েট! আপনার করণীয় সম্পর্কে জানতে আগ্রহী শিক্ষার্থীগণ নিচের ফর্মটি পূরণ করে ফেলুন। ফর্ম জমাদানের পর আমাদের প্রতিনিধি যোগাযোগ করবেন আপনার সাথে।

Comments