পদার্থবিজ্ঞান বিভাগে নিয়োগ দিতে চলেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

আবেদনের শেষ সময়: ২৫ জুন ২০১৯

প্রতিষ্ঠান

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি)

পদ : সহযোগী অধ্যাপক (পদার্থবিজ্ঞান বিভাগ)

পদসংখ্যা : ১

শিক্ষাগত যোগ্যতা : বিজ্ঞপ্তি দ্রষ্টব্য

বেতন : ৫০,০০০-৭১,২০০/-

পদ : সহকারী অধ্যাপকের বিপরীতে প্রভাষক (পদার্থবিজ্ঞান বিভাগ)

পদসংখ্যা : ১

শিক্ষাগত যোগ্যতা : বিজ্ঞপ্তি দ্রষ্টব্য

বেতন : ২২,০০০-৫৩,০৬০/-

পদ : প্রভাষক (পদার্থবিজ্ঞান বিভাগ)

পদসংখ্যা : ১

শিক্ষাগত যোগ্যতা : বিজ্ঞপ্তি দ্রষ্টব্য

বেতন : ২২,০০০-৫৩,০৬০/-

আবেদনের শেষ সময়

২৫ জুন ২০১৯

আবেদনের নিয়মসহ বিস্তারিত জানতে দেখুন নিচের বিজ্ঞপ্তিটি

আরও জব নিউজ পেতে ক্লিক করুন এখানে
ওয়াইএসআই বাংলা জবসে আজই আপলোড করুন আপনার সিভি। রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পাবনা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সংক্ষিপ্তরূপঃ ‘পাবিপ্রবি’, বা ‘পাস্ট’) বাংলাদেশের একটি উচ্চ সরকারি বিশ্ববিদ্যালয়। রাজশাহী বিভাগের অন্তর্গত পাবনা জেলায় অবস্থিত এই বিশ্ববিদ্যালয়টি পাবনা জেলার প্রথম পাবলিক বিশ্ববিদ্যালয়। এটি বাংলাদেশের ২৯ তম পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৭ম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; যার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে ০৫ জুন ২০০৮ সালে। ২০০৯ সাল থেকে ৪ বছর মেয়াদী স্নাতক কোর্স চালু হয়।

অবস্থান

পাবনা শহরের ৫ কিলোমিটার পূর্ব দিকে রাজাপুর নামক স্থানে ঢাকা-পাবনা মহাসড়কের দক্ষিণ পার্শ্বে ৩০ একর জমির উপর স্থাপিত হয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি।

ইতিহাস

বাংলাদেশ সরকার ২০০১ সালের ১৫ জুলাই “পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১” প্রণয়ন করার মাধ্যমে পাবনা জেলার নগরবাড়ী মহাসড়কের উত্তর পাশে গয়েশপুর ধোপাঘাটা নামক স্থানে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করে এবং ২০০৮ সালের ১২ অক্টোবর জারি করা হয় এসআরও (নং ২৭৮)। শুরুতে রাজাপুরের টিটিসি ক্যাম্পাসকে এই বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস হিসেবে ব্যবহার করা হলেও বর্তমানে পাবনা শহরের ৫ কিলোমিটার পূর্ব দিকে রাজাপুর নামক স্থানে মূল ক্যাম্পাস চালু করা হয়। ২০০৯ সালের ৫ জুন এই বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক শিক্ষাকার্যক্রম উদ্বোধন করেন তৎকালীন পরিকল্পনা মন্ত্রী এ কে খন্দকার, বীর উত্তম। ২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি মূল ক্যাম্পাসে আনুষ্ঠানিক শিক্ষাকার্যক্রম উদ্বোধন করেন ইউজিসি-র চেয়ারম্যান প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী।

ক্যাম্পাস

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পাবনা শহরের রাজাপুর নামক স্থানে অবস্থিত। এটি পাবনা-ঢাকা মহাসড়কের দক্ষিণ পাশে অবস্থিত। এর মূল আয়তন ৩০ একর। এখানে ৫ টি অনুষদে মোট ২১ টি বিভাগ রয়েছে। এখানে ৭ টি ইঞ্জিনিয়ারিং বিভাগ রয়েছে ।

Comments
Comments

Comments are closed.