অডিট অফিসার নিয়োগ দেবে বিএসএমএমইউ

আবেদনের শেষ সময়: ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

প্রতিষ্ঠান

বিএসএমএমইউ (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়)

পদ

অডিট অফিসার

পদসংখ্যা

২টি

বেতন

১৬,০০০/- থেকে ৩৮,৬৪০/- টাকা

আবেদনের শেষ সময় 

২৪ ফেব্রুয়ারি, ২০১৯ তারিখ দুপুর ০২:৩০ এর মধ্যে।

আবেদনের নিয়মসহ বিস্তারিত জানতে নিচের বিজ্ঞপ্তিটি দেখুন
সব সময় চাকরির খবরের আপডেট পেতে ক্লিক করুন এখানে।
ওয়াইএসআই বাংলা জবসে আজই আপলোড করুন আপনার সিভি। রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল

১৯৬৫ সালে প্রতিষ্ঠিত ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট মেডিকেল রিসার্চ (আইপিজিএমআর) কে ১৯৯৮ সালে মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করা হয়। উচ্চতর মেডিকেল শিক্ষা এবং গবেষণার লক্ষ্য নিয়ে বিশ্ববিদ্যালয়টির যাত্রা শুরু হয়েছিল। এই প্রতিষ্ঠানটি  বাংলাদেশের সর্বোচ্চ চিকিৎসাকেন্দ্র এবং চিকিৎসা শিক্ষাকেন্দ্র হিসেবে পরিচিত। শাহবাগমোড়ে জাতীয় জাদুঘরের উত্তরে এই হাসপাতালটির অবস্থান।শাহবাগে অবস্থিত এই মেডিকেল বিশ্ববিদ্যালয়টিতে মোট পাঁচটি বহুতল ভবন আছে; ব্লক এ, বি, সি, ডি এবং কেবিন ব্লক। শিক্ষা,গবেষণা এবং চিকিৎসা সমান্তরালভাবে চলে এই মেডিকেল বিশ্ববিদ্যালয়টিতে।

ব্লক- এ
এ- ব্লকটি সাত তলা বিশিষ্ট,লাইব্রেরী,লেকচার থিয়েটার,অডিটোরিয়াম,হাসপাতালের রেকর্ড শাখা,ছাত্র হোস্টেল,ডেন্টাল অনুষদ এবং ব্লাড ট্রান্সফিউশন বিভাগের অবস্থান এই ভবনটিতে।

ব্লক- বি
বি ব্লকটি ছয় তলা ভবন, এর পূর্ব অংশে উপাচার্যের অফিস, প্রশাসনিক বিভিন্ন অফিস, কন্ট্রোলার অফিস, অভ্যর্থনা কেন্দ্র, কনফারেন্স হল, রেডিওলজি বিভাগ, ডিজিটাল লাইব্রেরী, হাসপাতালের রন্ধন কেন্দ্র, রক্ষণাবেক্ষণ কেন্দ্র, এন্ডোসকপি কক্ষ, সিটি স্ক্যান ও এমআরআই কক্ষ এবং কর্তব্যরত চিকিৎসক এবং নার্সদের থাকার ব্যবস্থা আছে।

বি ব্লকের পশ্চিম অংশ নয় তলা বিশিষ্ট,এনাটমি,ফিজিওলজি,বায়োকেমিস্ট্র,ফার্মাকোলজি,প্যাথলজি, হেমাটোলজি,ভাইরোলজি এবং মাইক্রোবায়োলজিসহ প্রায় সবগুলো বিভাগের অবস্থান এখানে। ওয়ানস্টপ ল্যাববেরটরী সেবাও দেয়া হয় বি ব্লকের নিচ তলা থেকে।

১০ তলা ভবন নিয়ে সি ব্লকটি হচ্ছে মূল হাসপাতাল ভবন। হাসপাতাল পরিচালকের অফিসসহ পরিচালকের অন্যান্য অফিস, অভ্যর্থনা কেন্দ্র, টেলিফোন এক্সচেঞ্জ, পিজিক্যাল মেডিসিন ডিপার্টমেন্ট, পিডিয়াট্রিকস, নবজাতক বিভাগ, পিডিয়াট্রিক নিউরোলজি, অফথালমোলজি, নাক, কান, গলা, অবস্টেট্রিকস এবং গাইনিকোলজি, সার্জারি, হেপাটোবিলিয়ারি সার্জারি, লিথোট্রিপসি কক্ষ, অপারেশন থিয়েটার, এনেসথিওলজি, পেইন ক্লিনিক, ইনটেনসিভ কেয়ার ইউনিট এবং পোস্ট অপারেটিভ ওয়ার্ডের অবস্থান এই সি ব্লকে।

আঠারো তলা ভবন নিয়ে এই ব্লক ডি’র অবস্থান; ভবনটি এখনো নির্মাণাধীন। জরুরি বিভাগ, ক্যাজুয়ালটি বিভাগ, কার্ডিয়াক ইমার্জেন্সী, অবস্টেট্রিক ও গাইনিকোলজি ইমার্জেন্সী, অর্থোপেডিকস ইমার্জেন্সী, কার্ডিওলজি, পিডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারলজি, হেপাটোলজি, অর্থোপেডিকস, সাইকিয়াট্রি, গ্যাস্ট্রোএন্টারলজি, হেমাটোলজি, মেডিসিন এবং অনকোলজি বিভাগের অবস্থান এই ব্লকে।

এছাড়া এই বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের যৌথ উদ্যোগে গড়ে তোলা ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিনের অবস্থানও এই ব্লকে। কম্পিউটারাইজড আলট্রাসনোগ্রাফি, গামা ক্যামেরাসহ বিভিন্ন প্রযুক্তি ব্যবহার করে রোগ নির্ণয়ের ব্যবস্থা আছে এখানে।

ক্যাজুয়ালটি ডিপার্টমেন্ট, মেডিসিন বহির্বিভাগ, সার্জারি, নিউরোসার্জারি,, গ্যাস্ট্রোএন্টারলজি, হেমাটোলজি, হেমাটোলজি, সাইকিয়াট্রি, পিডিয়াট্রিক সার্জারি এবং এবং হাসপাতালের ডিসপেনসারি আলাদা একটি কমপ্লেক্সে অবস্থিত।

উপাচার্য হাসপাতালটির সিন্ডিকেট এবং একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান এবং পুরো বিশ্ববিদ্যালয় এবং হাসপাতালের প্রধান নির্বাহী। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়টি পরিচালিত হয়।

খোলা-বন্ধ
শুক্রবার এবং সরকারী  ছুটির দিন ছাড়া সকাল আটটা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত প্রশাসনিক দপ্তর খোলা থাকে।

সূত্র: উইকিপিডিয়া।

Comments
Comments

Comments are closed.